মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
ব‌বির ৬ শিক্ষার্থী‌কে বৃত্তি প্রদান

ব‌বির ৬ শিক্ষার্থী‌কে বৃত্তি প্রদান

Sharing is caring!

বরিশাল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ছাত্রকল্যান সমিতির আয়োজনে বিভাগের ২য় বর্ষের ৬ মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বিকাল সা‌ড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে বিভাগের চেয়ারম্যান রিফাত মাহমুদের সভাপতিত্বে শিক্ষাবৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে তোমাদের নিজেদের পরিবারের প্রতি, দেশের মানুষের প্রতি এবং সর্বোপরি যাদের আত্মত্যাগের বিনিময়ে স্বাধীনতা অর্জিত হয়েছে তাদের প্রতি কিছু দায়বদ্ধতা রয়েছে। তোমরা যদি এ ৩টি বিষয়কে লক্ষ্য হিসেবে রেখে তোমাদের জীবনকে পরিচালনা কর তাহলে সত্যিকার অর্থেই তোমরা আদর্শবান ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে পারবে। উপাচার্য আরও বলেন তোমাদেরকে একাডেমিক কার্যক্রমের পাশাপাশি এধরনের সহশিক্ষামূলক কার্যক্রমে আরও বেশি সক্রিয় হতে হবে। একইসাথে বরিশাল বিশ্ববিদ্যালয়কে একটি আন্তর্জাতিক মানের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে শিক্ষা ও গবেষণার পাশাপাশি সহশিক্ষামূলক কার্যক্রমকে জোরদার এবং গতিশীল করার আহবান জানান উপাচার্য।

অনুষ্ঠানে ৬ মেধাবী শিক্ষার্থীর প্রত্যেককে ২,০০০ টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন যথাক্রমে মোঃ মাহবুবুর রহমান, মোঃ সাইফুল্লাহ, মুন্নী, সুইটি মন্ডল, মোঃ নকিবুল হাসান ও ইমরান হোসেন।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে লোক প্রশাসন ছাত্রকল্যান সমিতির বিদায়ী কমিটিকে সংবর্ধনা প্রদান করা হয় এবং নবগঠিত কমিটিকে বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে লোকপ্রশাসন বিভাগের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা প্রত্যেকে পুরো এক সেমিস্টারে (৬ মাস) প্রতি মাসে ২০০০ টাকা করে মোট ১২,০০০ টাকা প্রদান করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD